Phone: 02-48812079, 02-48812080, Mobile: 01747-222747

Search
Close this search box.

বেড রুম আকর্ষনীয় ভাবে সাজানোর পরামর্শ

বর্তমান যুগে ঘর সাজানোর সময় প্রতিটা মানুষ এর মনে হয় স্বপ্ন বা আশা থাকে তার ঘর টি হবে আকর্ষনীয় , সুন্দর পরিপাটি এক কথায় সবার নজরকারা আর সেই রুম যদি হয় বেড রুম সেক্ষেত্রে একটু বার্তি চিন্তাই কাজ করে । কারন সারাদিন ব্যাস্ততা ক্লান্তি পরিশ্রম শেষে প্রশান্তির খোঁজে আসে বেড রুম এ ।তাই এই বেড রুম এ থাকতে হবে শান্তির ছোঁয়া, যেখানে আসলেই আপনার মন থেকে শান্তি অনভুব হবে সব কিছু থাকবে মনের মতো সাজানো—গোছানো। বেড রুম কে মনের মতো সাঁজাতে গোল্ডেন ট্রাডিং দিচ্ছে কয়েকটি পরামর্শ।

দেয়াল

বেড রুম এর জন্য রুম এর দেয়াল খুব গুরুত্বপূর্ণ কারণ আমরা রুম ঢোকার পর প্রথমে এ চোখ পরে দেয়াল এ তাই বেড রুম এর দেয়াল হতে হবে গর্জিয়াজ আকর্ষনীয় নজর কাড়া । যদি আপনার রুম টা একটু বিলাস বহুল হয় তাহলে দেয়াল রঙ টা বেশি গুরুত্বপূর্ণ দেয়ালে বিভিন্ন পেন্টিং করতে পারেন বা কাস্টমাইজড ডিজাইন করতে পারেন। আর দেয়াল সাদা কালার না করে একটু উজ্জল কালার বা আপনার পছন্দের কন কালার করতে পারেন। দেয়াল এর কালার এর উপর ভিত্তি করে বেড রুম এর অন্য সকল ফার্নিচার এর কালার নির্বাচন করতে পারেন। আপনার রুম এর দেয়াল টা কে সাজাতে পারেন বিভিন্ন ওয়ালমেট পেন্টিং দিয়ে। বেড এর পিছনে দেয়ালে ঝুলাতে পারেন আপনার পরিবার এর সাথে কাটানো সৃতিময় ছবি।

বেড সিলেক্ট

বেডরুমের প্রাণ বলা হয় বেডকে । সময়ের সাথে সাথে বর্তমানে মানুষের পছন্দ রুচি পরিবর্তন হয়েছে তাই কেউ কেউ ঐতিহ্য ধরে রেখে পুরোনো ডিজাইনেই আস্থা রাখলেও অধিকাংশ মানুষ ঝুঁকছেন আধুনিক ডিজাইন এর বেডে । তাই বাজারেও এসেছে নতুন নতুন আধুনিক ডিজাইন এর সব বেড আর এর চাহিদাও অনেক বেড়েছে। হেডবোর্ডযুক্ত বেডগুলোর ধরণ এবং মানের ভিন্নতা বিলাসবহুল বেডরুমের সৌন্দর্য প্রভাব ফেলে। তবে পুরো বিষয়টিই নির্ভর করবে আপনার নিজের পছন্দের উপর। আমাদের পরামর্শ হচ্ছে, প্রিমিয়াম ডিজাইনের হেডবোর্ডযুক্ত বেড—ই বেছে নিন। বেড বাছাইয়ের ক্ষেত্রে রং এর চাইতে ডিজাইনকে প্রাধান্য দিন। বেড নির্বাচনে কোয়ালিটির দিকেও খেয়াল রাখুন। কারণ কিছুদিন পর পর তো আর বেড পরিবর্তন করবেন না আপনি তাই টেকসই বেড বাছাই করুন। বিছানায় বালিশের পাশাপাশি কুশনও রাখতে পারেন। এতে সৌন্দর্য যেমন বাড়ে তেমনি দেখতেও ভালো লাগে। বেড কভার, বালিসের কভার,কুশন কভার এমন রঙ এর রাখুন যেটা দেখা চোখে একটা শান্তি বয়ে আনে।


বেড রুম আর যে যে ফার্নিচার ভালো লাগে

খাটের পর বেডরুমে আর কী কী ফার্নিচার প্রয়োজন হতে পারে তার লিস্ট করে ফেলুন। ড্রেসিং টেবিল সমেত আয়না তো লাগবেই, তাই না? কিন্তু আয়না এমন স্থানে রাখবেন না যেখানে দরজার বাইরে থেকে আয়নার মাধ্যমে পুরো রুমের দৃশ্য দেখা যায়। আয়না সোজা খাট বরাবর রাখতেও পরামর্শ দিচ্ছি না আমরা। কারণ আয়না থেকে আলো প্রতিফলিত হয়ে ঘুমের ব্যাঘাত ঘটাতে পারে।
বেড রুম একটা আলমিরার প্রয়োজন। আপনার সব কাপড় বা অন্য সব কিছু সন্দুর ভাবে গোছায় রাখতে আলমিরার দরকার । রাখতে পারেন একটা বুক সেলফ ও যাতে রাতে ঘুমানোর আগে শয়ে শুয়ে একটা বই পড়তে পারেন আর রুম টা দেখতেও লাগে মার্জিত। বেড এর সাইডে রাখতে পারেন একটা ছোট বেড সাইড টেবিল যাতে করে আপনার পাসেই রাখতে পারেন পানির গ্লাস একটা টেবিল লাম্পও রাখতে পারেন আর আপনার ছোট প্রয়োজনীয় জিনিষ ।সাথে একটি রকিং চেয়ার থাকলে কেমন হয়? রকিং চেয়ারে দুলে অবসরে বই পড়ে সময় কাটালেন৷
বেডরুমে আত্মীয় বা বন্ধুদের সঙ্গে গল্পগুজব করার জন্য বেড ছাড়াও একটি আলাদা বসার জায়গা রাখা যেতে পারে। সেটি হতে পারে একটি ডাবল সিটার সোফা বা দুটি সিঙ্গেল সিটার সোফা কিংবা ডিভান। ফার্নিচার রাখার বিষয়টি নির্ভর করবে ঘরের আয়তনের ওপর।

বেড রুম যেসব বিষয় সব সময় খেয়াল রাখা উচিৎ

বেডরুমকে ফার্নিচার আর আনুষঙ্গিক জিনিস দিয়ে সাজানোর পর নিয়মিত পুরো রুমের পরিস্কার পরিচ্ছন্নতার বিষয়টি মাথায় রাখতে হবে। আপনি আপনার বেডরুমকে বিলাসবহুল রূপ দিলেন, কিন্তু নিয়মিত পরিস্কার রাখলেন না, তাহলে পুরো পরিকল্পনাটিই বৃথা হয়ে যাবে।

বেডরুমের পুরো সেটআপ ঘন ঘন পরিবর্তন করা উচিত নয়। এতে করে ফার্নিচার নষ্ট হতে পারে। তবে রুমের সৌন্দর্য বাড়াতে সহজে স্থানান্তর করা যায় এমন জিনিসগুলো এদিক ওদিক করে দেখতে পারেন কিছুদিন পর পর।

Share:

0
    0
    Your Cart
    Your cart is emptyReturn to Shop
    Scroll to Top