Phone: 02-48812079, 02-48812080, Mobile: 01747-222747

Search
Close this search box.

ডাইনিং রুম সাজান আপনার স্বপ্নের মত করে

ডাইনিং রুম সাজান আপনার স্বপ্নের মত করে

প্রতিটি পরিবারের গল্প বা আড্ডার মূল জায়গা হচ্ছে ডাইনিং রুম। এখানেই এক হয় পরিবারের সকল সদস্য ।
পরিবার এর সকল সদস্যদের সুখ—দুঃখের গল্প হাসি—আনন্দ , অথিতি আপ্যায়ন ডাইনিং রুমই হয়।তাই সেই জায়গা টাও হতে হবে আরামদায়ক বা কমফোর্টবলে ।রুচিশীল ও আপনার স্বপ্নের মত ডাইনিং রুম সাজাতে হলে আপনার কিছু বিষয় খেয়াল রাখতে হবে ডাইনিংরুম সাজানোর কিছু টেকনিক আছে যেটা জানা সবার দরকার। যেমনঃ আপনার রুম এর আয়তন, অন্যান্য রুমের ডেকোরেশন ,ঘর সাজানোর থিম ইত্যাদি।জেনে নেই ডাইনিং রুম সুন্দর ও সবার মাঝে আকর্ষনীয় করার এমন কিছু টেকনিক বা আইডিয়া ।

দেয়াল

রুম সাজানোর জন্য আগে থেকে পরিকল্পনা করে নিতে হবে এবং রঙের বিষয় টা অবশ্যই মাথায় রাখা জরুরী ।
দেয়াল এর রঙ টা এমন ভাবে সিলেক্ট করতে হবে যাতে ফার্নিচার এর কালার এবং অন্যান্য ডেকোরেশন এর সাথে বালান্স থাকে। ডাইনিং রুম এর দেয়াল এর রঙ কখনো গাঢ় হওয়া উচিৎ না। এমন রঙ নির্বাচন করা যাবে না যে রঙ রুম এর আলো শুষে নিয়ে একটা বিষন্ন পরিবেশ সৃস্টি করে এতে সবার খাওয়ার মনযোগ নস্ট করে।ডাইনিং রুম এর রঙ সবসময় হালকা হওয়া উচিৎ । যাতে করে দেয়াল এবং ফার্নিচার এর উজ্জলতা প্রকাশ পায়।দেয়ালে টানানো যেতে পারে বিভিন্ন ধরনের ওয়ালমেট বা পরিবার এর সদস্য দের ছবি যাতে করে রুম এর সৌন্দর্জ বৃদ্বি পায় । এভাবে যদি আমরা দেয়াল টা কে সাজাই তাহলে রুম দেখতে আকর্ষণীয় হবে।

ডাইনিং টেবিল নির্বাচন

ডাইনিং রুম এর প্রধান আসবাব হলো ডাইনিং টেবিল ।এখানেই বসে চলে সবার হাসি ,সুখ -দুঃখের গল্প। এখানেই ঘটে সবার মিলন মেলা। তাই ডাইনিং টেবিল নির্বাচন করতে হবে সতর্কতার সাথে। ডাইনিং টেবিল নির্বাচনের ক্ষেত্রে অবশ্যই মাথাই রাখতে হবে এটা কমফোর্টেবল­ কি না। রুম এর সাথে মানানসই কি না।ডাইনিং টেবিল কমফোর্টেবল না হলে সেখানে কোন কিছু করতেই ভাললাগবে না। ঘরের আয়তন অনুযায়ী ডাইনিং টেবিল নির্বাচন করুন যাতে রুম টা দেখতে আকর্ষনীয় লাগে। একই সাথে আধুনিকতা ও আভিজাত্যের সাথে মিল রেখে ডাইনিং টেবিল নির্বাচন করতে হবে। বর্তমানে সাধারণ ফার্নিচার এর ফ্যাশন চলছে। ছোট এপার্টমেন্টের ক্ষেত্রে এটা খুব কার্জকরী।সে ক্ষেত্রে অধিক কাজ করা ডাইনিং নির্বাচন করবেন না।স্ট্রেন্ট ফার্নিচার ব্যাবহার করবেন।ডাইনিং রুম বড় হলে ৮ পিছ এর ডাইনিং নিতে পারেন। ডাইনিং রুম এর পর্দা ডাইনিং এর কালার বা দেয়াল এর কালার এর সাথে মিল রেখে দিতে পারেন।এর সাথে যোগ করতে পারেন হাঙ্গিং ঝারবাতি অন্যান্য শু—পিছ এর নান্দনীক ছোঁয়া ।

শো—কর্নার

আমরা যদি একটু অতিত এর ডাইনিং রুম গুলা খেয়াল করি এই আজ থেকে ৫—৬ বছর আগের কথা তাহলে আমরা দেখতাম ডাইনিং রুম মানে একটা টেবিল এবং কিছু চিয়ার । কিন্তু বর্তমান যুগে সবাই একটু রুম টা কে আকর্ষনীয় করতে চায়, তাই আমরা ডাইনিং এর পাশে কর্নারে একটা কর্নার শো—কেস রাখতে পারি এতে আমাদের রুম টা আকর্ষনীয় লাগবে এবং ডাইনিং টেবিল এর সব জিনিস গোছানো থাকবে। এর সাথে রাখতে পারেন কাঁচের সব আকর্ষনীয় জিনিস পত্র। এবং রুম আর সুন্দর দেখার জন্য রাখতে পারেন কিছু ফ্যাশনেবল শু—পিছ। আর শু—কর্নার টা ডাইনিং এর সাথে মিল রেখে রুচিশীল আকর্ষনীয় এবং বর্তমান যুগের সাথে মিল রেখে সিলেক্ট করবেন। তাহলে আপনার ডাইনিং রুম টা সবার কাছে আকর্ষনীয় দেখাবে।

ডিনার ট্রলি

বর্তমান যুগে আধুনিকতার ছোঁয়ায় ডাইনিং রুম নতুন যোগ হয়েছে ডিনার ট্রলি। এটি যেমন রুম কে আকর্ষনীয়
করে তলে এবং একদিকে যেমন রুম এর জায়গা বাঁচাই অন্যদিকে খাবার পরিপাটি ভাবে সাজাই রাখতেও
সাহায্যকরে। আধুনিক ডিজাইন এর একটি ডিনার ট্রলি নির্বাচনে যেমন আপনার ফ্যাশন সচেতনতা প্রকাশ পাবে ,অন্যদিকে আপনার রুম দেখতেও লাগবে ভিন্নরকম ও আকর্ষনীয়।

একটি পরিবারের মূল জায়গা ডাইনিং রুম ,যেখানে বসে পরিবার এর সবার গল্প ,সুখ—দঃখ শেয়ার করা মজা করা আড্ডা জমেই এই জায়গাতে ।তাই পারিবারিক এই বন্দন বা মূহর্তগুলো আরও সুন্দর করতে আপনার ডাইনিং রুম হোক আপনার যত্ন ভালবাসা দিয়ে সাজানো । যা আপনার পরিবারের সবাইকে রাখে আনন্দিত­ |

Share:

0
    0
    Your Cart
    Your cart is emptyReturn to Shop
    Scroll to Top